খবরাখবর


এপ্রিল ০৭, ২০১৪ - প্রোগক্রিয়ার জন্য লেখো

এখন থেকে তুমিও লিখতে পারো প্রোগক্রিয়াতে। লেখা পাঠানোর ঠিকানা [email protected]

মার্চ ২০, ২০১৪ - বাংলাদেশ ইনফরমেটিক্স অলিম্পিয়াড ২০১৪

২০ মার্চ ২০১৪ অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশ ইনফরমেটিক্স অলিম্পিয়াডের জাতীয় পর্যায়। প্রতিযোগীতায় জুনিয়র গ্রুপে বিজয়ী হয় আসিফ জাওয়াদ এবং সিনিয়র গ্রুপে লাবিব মো: রশিদ। প্রতিযোগীতা নিয়ে বিস্তারিত লিখেছেন শাফায়েত আশরাফ।

ফেব্রুয়ারি ২৩, ২০১৪ - বাংলাদেশ ইনফরমেটিক্স অলিম্পিয়াড ২০১৪ সম্পর্কিত তথ্য

অলিম্পিয়াডের সময়সূচি, ফলাফল এবং প্রবলেমসেট পাওয়া যাবে এখানে।

ডিসেম্বর ৮, ২০১৩ - ACM ICPC ঢাকা রিজিওনাল ২০১৩

তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এক জমজমাট প্রতিযোগিতা ছিল এই বছরের ঢাকা রিজিওনাল। র‍্যাংকলিস্ট ফ্রিজ করার সময় ছয়টা শীর্ষ দলের ছিল সমান সংখ্যক প্রবলেম সলভড এবং শেষ এক ঘন্টায় বিশাল পরিবর্তন ঘটে শীর্ষ তিনে। ঢাকা রিজিওনাল নিয়ে লিখেছেন মীর ওয়াসি আহমেদ।

ডিসেম্বর ৬, ২০১৩ - ঢাকা রিজিওনাল ২০১৩ - লাইভ কমেন্ট্রি

২০১৩ এর ACM ICPC ঢাকা রিজিওনালের আপডেট নিয়ে লাইভ মাইক্রো-ব্লগিং করেছেন তারিফ এজাজ। তার সব পোস্টগুলোর সংকলন আমরা Progক্রিয়ায় প্রকাশ করছি।

অক্টোবর ২৫, ২০১৩ - Progক্রিয়া স্কুল মিটআপ

অক্টোবর ৭, ২০১৩ - IUT ন্যাশনাল প্রোগ্রামিং কন্টেস্ট

গত শনিবার IUT তে আয়োজিত হলো ন্যাশনাল প্রোগ্রামিং কন্টেস্ট। প্রথম তিনটি শীর্ষস্থানে ছিলো যথাক্রমে ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এবং শাহজালাল বিজ্ঞান এবং প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। কন্টেস্টটি নিয়ে লিখেছেন মীর ওয়াসি আহমেদ।

সেপ্টেম্বর ২৯, ২০১৩ - ICPC ইনফরমেশন

ACM ICPC ঢাকা রিজিওনাল ২০১৩ এর তারিখ ঠিক হয়েছে। আগামী নভেম্বর এর ৩০ তারিখ মূল কন্টেস্ট। নভেম্বর এর ১৬ তারিখ অনুষ্ঠিত হবে প্রিলিমিনারি কন্টেস্ট। রেজিস্ট্রেশন শুরু হবে আগামী ১লা অক্টোবর ২০১৩ এবং শেষ সময় - ৩০ অক্টোবর ২০১৩। দক্ষিণ এশিয়ার সকল রিজিওনাল এর সময়সূচী এবং বিস্তারিত বিবরণ নিয়ে লিখেছেন আহমদ ফাইয়াজ।

ডিসেম্বর ১৩, ২০১২ - কোডশেফ ডিসেম্বর ২০১২
নভেম্বর ১২, ২০১২ - কোডশেফ নভেম্বর ২০১২
অক্টোবর ৩০, ২০১২ - ICPC ঢাকা রিজিওনাল ২০১২
অক্টোবর ১৫, ২০১২ - কোডশেফ অক্টোবর ২০১২